| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'সাইবার নিরাপত্তা আইন যেন বিরোধীমত প্রকাশে প্রতিবন্ধকতা সৃষ্টির হাতিয়ার না হয় '


'সাইবার নিরাপত্তা আইন যেন বিরোধীমত প্রকাশে প্রতিবন্ধকতা সৃষ্টির হাতিয়ার না হয় '


রহমত নিউজ     09 August, 2023     08:43 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, গত ৭ আগস্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্তিসভার বৈঠকে সাইবার নিরাপত্তা আইন ২০২৩ নামে নতুন আইনের একটি খসড়া মন্ত্রী সভার বৈঠকে অনুমোদন দিয়ে বলা হয়েছে আগামী সেপ্টেম্বর মাসে জাতীয় সংসদে ওই আইনটি বিল আকারে উত্থাপন করে তা পাস করা হবে। এ বিষয়ে আমাদের বক্তব্য হলো দেশে বিদেশে ও আন্তর্জাতিক পর্যায়ে ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন ধারা নিয়ে সমালোচনা করা হয় এবং তা বাতিলের আহ্বান জানানো হয়েছিল। সরকার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করেছে ঠিক কিন্তু  সাইবার নিরাপত্তা আইনে কিছু  অধিকাংশ ধারাই ডিজিটাল নিরাপত্তা আইনেরই থেকে যাচ্ছে। তিনি আরও বলেন, সাইবার নিরাপত্তা আইন যেন স্বাধীন মতপ্রকাশ ও বিরোধীমত প্রকাশে প্রতিবন্ধকতা সৃষ্টির হাতিয়ার না হয় এবং এ বিষয়ে বিশিষ্ট ব্যক্তি ও অংশিজনের মতামতকে গুরুত্ব দিয়ে তা পাশ করার আহ্বান জানান। 

তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় রাজনৈতিক উপ-কমিটির বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, যুগ্ম-মহাসচিব মুফতি শরাফত হোসাইন, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা মুহাম্মদ ফয়সাল ও মাওলানা আবু সাঈদ নোমান প্রমুখ।

মাওলানা ইউসুফ আশরাফ ভারতের হরিয়ানায় মুসলিমদের গ্রেফতার ও ঘর গুড়িয়ে দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ভারত নিজেদেরকে ধর্মনিরপেক্ষ দেশ হিসেবে পরিচয় দিলেও মুসলমানদের অধিকার ক্ষুণ্ণ করছে। এভাবে মুসলমানদের হত্যা ও গ্রেফতার এবং ঘরবাড়ি ব্যবসা প্রতিষ্ঠান বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়ে মানবধিকার লংঘন করা হচ্ছে। মুসলমানদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে যাচ্ছে। মসজিদে আগুন দিয়ে ইমামকে যারা হত্যা করেছে তাদের গ্রেফতার না করে উল্টো মুসলমানদের বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। তা অবিলম্বে বন্ধ করুন। অন্যথায় বিশ্ব মুসলিম নেতৃবৃন্দ ভারতের বিরুদ্ধেকঠোর হতে বাধ্য হবে।